দুমকিতে ১ সপ্তাহে ৩ লক্ষাধিক টাকার জাল জব্দ

| আপডেট :  ১৩ অক্টোবর ২০২২, ০৬:৪১  | প্রকাশিত :  ১৩ অক্টোবর ২০২২, ০৬:৪১

জুবায়ের ইসলাম, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি: ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২২ বাস্তবায়নে দুমকি উপজেলা মৎস্য দপ্তরের অভিযানে ৭ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত গত এক সপ্তাহে ৩ লাখ ৪৫ হাজার টাকা মূল্যমানের প্রায় ১৬ হাজার মিটার জাল জব্দ করেছে।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহে মৎস্য দপ্তরের উদ্যোগে ও থানা পুলিশের সহায়তায় ৩টি মোবাইল কোর্ট ও ৮টি অভিযান চালিয়ে শেখ হাসিনা সেনানিবাস সংলগ্ন পাঙ্গাশিয়ার আলগী, আঙ্গরিয়া, বাহেরচর, পাতাবুনিয়া, কদমতলা ও মুরাদিয়া আবাসন সংলগ্ন পায়রা নদী থেকে বিভিন্ন সময়ে ৩ লাখ ৪৫ হাজার টাকা মূল্যমানের ১৬হাজার মিটার ইলিশ ধরা জাল জব্দ করে পাতাবুনিয়া খেয়া ঘাট সংলগ্ন মাঠে পুড়িয়ে ফেলা হয়েছে।

দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা নুরুল ইসলাম জানান, মোবাইল কোর্ট পরিচালনায় নেতৃত্ব দেন মোঃ কামরুল হাসান সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয় ও মো. আল ইমরান, দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়াও অভিযান তদারকি করেন, পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা এএস‌এম আজহারুল ইসলাম ও উপ প্রকল্প পরিচালক ইলিশ সম্পদ উন্নয়ন ব্যবস্হাপনা প্রকল্প মৎস্য অধিদপ্তর মৎস্য ভবন ঢাকা মোঃ মাহাবুবুর রহমান।

তিনি আরও বলেন, দুমকি উপজেলার তিনদিকে পায়রা ও লোহালীয়া নদী বেষ্টিত এলাকা সে তুলনায় আমাদের জনবল কম থাকায় তদারকিতে সমস্যা হচ্ছে। একশ্রেণীর অসাধু জেলেরা জাল ফেলে কিন্তু আমাদের উপস্থিতি টের পেলে জাল ছেড়ে দিয়ে দ্রুত টলার নিয়ে পার্শ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলার ছোট ছোট খালে পালিয়ে যায়।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত