‘নো বল’ দিতে কোহলি চাপ সৃষ্টি করেছিল- অভিযোগ ওয়াকারের

| আপডেট :  ০৪ নভেম্বর ২০২২, ০৫:৫৮  | প্রকাশিত :  ০৪ নভেম্বর ২০২২, ০৫:৫৮

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশ-ভারত ম্যাচের বিতর্কিত বিষয়গুলোর একটি হলো হাসান মাহমুদের একটি বলকে ‘নো বল’ ঘোষণা করা। যাতে হাত ছিল ওই সময় ব্যাটিং করতে থাকা বিরাট কোহলির। তিনি গিয়ে আম্পায়ারকে নো বল ডাকতে বলেছিলেন। এগিয়ে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও।

তিন পক্ষের মাঝে কথা চালাচালি হতে দেখা গেছে।
ঘটনা ভারতের ইনিংসের ১৬তম ওভারের। হাসান মাহমুদের করা একটি শর্ট বলে সিঙ্গেলস নেন কোহলি। এর পরই তিনি আম্পায়ারের কাছে আবেদন জানান, নো বল ডাকার। কারণ ওই ওভারে আরো একটি শর্ট বল দিয়েছিলেন হাসান। আম্পায়ার মারাইস এরাসমাস কোহলির কথা শুনে নো বল ডাকেন। বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেন সাকিব। পরে তিনি কোহলির সঙ্গে আলিঙ্গন সেরে পুরো ঘটনায় ইতি টানেন। এই বিতর্কের আগুনে এবার ঘি ঢাললেন ওয়াকার ইউনিস।

পাকিস্তানের পেস কিংবদন্তি মনে করেন, নো বলের সিদ্ধান্ত দিতে কোহলি আম্পায়ারের ওপর চাপ সৃষ্টি করেছিলেন। এটিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, “তখন সাকিব কোহলিকে বলছিল, ‘তুমি তোমার কাজ করো। আম্পায়ারদের নিজেদের কাজ করতে দাও। ’ আমরা যা বলেছিলাম, সেটাই সাকিব বলেছিল। যদি তুমি মাঠে কোনো কিছুর দাবি জানাও, তাতে আম্পায়ারদের ওপর চাপ বেড়ে যায়। তা ছাড়া কোহলি নিজেই একজন বড় নাম। তাই আম্পায়াররা চাপে পড়ে যাচ্ছে। ”

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত