জামিয়া দারুল উলুম ঝিড়ারপর মাদ্রাসায় ফ্রি ডেন্টাল ক্যাম্প

| আপডেট :  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৩৯  | প্রকাশিত :  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৩৫

জামিয়া দারুল উলুম ঝিড়ারপর মাদ্রাসায় ফ্রি ডেন্টাল ক্যাম্পের মাধ্যমে দন্ত ও প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

মাদ্রাসার ইয়াতিম ছাত্র ও পল্লী গ্রামের হতদরিদ্র মানুষের দন্ত ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জামিয়া দারুল উলুম ঝিড়ারপার মাদ্রাসায় আজ সকাল ১০ঃ০০ ঘটিকা হতে ফ্রি দন্ত ও প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয় এতে প্রায় শতাধিক রোগী সেবা গ্রহণ করেন।

দাঁত তোলা, দাঁতের ফিলিং, ব্লাড প্রেসার মাপা, ঔষধ বিতরণ এবং প্রাথমিক সকল ধরনের চিকিৎসা প্রদান করা হয়।

ক্যাম্প পরিদর্শন করেন লোহাজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হায়দার মারুয়া (হায়দার) সাহেব, তিনি নিজেও ফ্রী সেবা গ্রহণ করেন।

সার্বিক সহায়তায়: আফজল ডেন্টাল কেয়ার এবং অনলাইন ফার্মেসী স্বাস্থ্যসেবা।

অত্র সেবাদানকারী প্রতিষ্ঠানটি অত্যন্ত সফলতার সাথে পাঁচ বছর অতিবাহিত করে ষষ্ঠ বছরে পদার্পন করল, আল্লাহর রহমতে ফ্রী ডেন্টাল ও সুন্নাতে খাতনা ক্যাম্পের সেবা গ্রহণ করেছে অসংখ্য মানুষ।

সেবা প্রদান করেছেন অত্র প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সিনিয়র দন্ত প্রযুক্তিবিদ
মো. আফজল হুসাইন (চিকিৎসা সেবায় সরকার কর্তৃক করোনা কালীন সময়ে একাধিক সনদপত্র)

উল্লেখ্য যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও ইংরেজি নতুন বছর পহেলা জানুয়ারি 2022 উপলক্ষে
“দক্ষিণ লোহাজুরী মদিনাতুল উলুম নূরানী ও হাফিজিয়া এতিমখানা মাদ্রাসায়”ফ্রী ডেন্টাল ক্যাম্প ও চিকিৎসা সেবা প্রদান শুরু করে,চলতি বছর ২ টি মাদ্রাসায় ও ১০ টি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি ডেন্টাল ক্যাম্পের মাধ্যমে দন্ত ও চিকিৎসা সেবা প্রদান করেছে। এতে সে নিয়েছে প্রায় ১৪০০ লোকজন।ফ্রী সেবা দিতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত।

উল্লেখ্য যে, করোনা কালীন সময়ে করোনা’র নমুনা সংগ্রহসহ অন্যান্য সেবা গ্রহণ করেছেন সাবেক উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাবা আক্তারুন্নেছা ও জনাব জ্যোতিস্বর পাল, সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তানভীর হাসান, সাবেক ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এম. এ জলিল ও ইন্সপেক্টর (তদন্ত) শফিকুল ইসলাম সহ আরো অনেকে।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে কোভিড-19 ‘য়ের সেবা সম্পূর্ন ফ্রীতে দিয়েছি এবং তার স্বীকৃতিস্বরূপ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রশংসাপত্র দিয়ে আমাকে ধন্য করেছে। এতে করে আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞ।

উক্ত সেবাগুলো তিনি সম্পূর্ণ ফ্রিতে করেছেন।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত