ঢাকায় বিএনপির সমাবেশের ঘোষণা

| আপডেট :  ০৯ জুলাই ২০২৩, ১০:৩৮  | প্রকাশিত :  ০৯ জুলাই ২০২৩, ১০:৩৮

আগামী ১২ জুলাই রাজধানী ঢাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। রোববার (৯ জুলাই) ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণের যৌথসভা শেষে এ ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা উত্তর মহানগর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

এর আগে শনিবার (৮ জুলাই) শনিবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের (ভার্চুয়ালি) সভাপতিত্বে অনুষ্ঠিত প্রায় এক ঘণ্টার রুদ্ধদ্বার সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

অভিন্ন দাবিতে যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী সব রাজনৈতিক দল ও জোট আলাদা মঞ্চ থেকে একই ঘোষণা দেবে।

সূত্র জানায়, ১২ জুলাইয়ের জমায়েতে ঢাকা মহানগর ছাড়া আশেপাশের নেতাকর্মীদেরও যোগ দিতে বলা হয়েছে। এক ঘণ্টার বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও জেলা ও অঙ্গসংগঠনের একজন শীর্ষ নেতা বক্তব্য রাখেন। বিকালে নয়াপল্টনে বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের সভা শেষে রাতে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকও অনুষ্ঠিত হয়।

সূত্র আরও জানায়, সমমনা জোট ও দলগুলোর কর্মসূচির প্রস্তাব নিয়েও বৈঠকে আলোচনা হয়। প্রস্তাবে হরতাল, অবরোধ, অসহযোগ ও ঘেরাওসহ লাগাতার নানা কর্মসূচির প্রস্তাব রয়েছে। তবে বিএনপি হরতাল-অবরোধের মতো কর্মসূচিতে যেতে চায় না। অহিংস কর্মসূচির মাধ্যমে আন্দোলন শুরু করতে চায়। পরিস্থিতি বাধ্য করলে কঠোর কর্মসূচিতে যাবে দলটি।

Advertisement
এদিকে গত শনিবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একদফার আন্দোলনের সিদ্ধান্ত সহ সার্বিক পরিস্থিতি চেয়ারপারসনকে অবহিত করতেই মহাসচিব এ সাক্ষাৎ করেন বলে মনে করছেন নেতাকর্মীরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত