মুরাদিয়ায় বেহাল রাস্তায় জন্য ক্ষোভ প্রকাশ করে এলাকাবাসীর বীজ বপন

| আপডেট :  ১৯ আগস্ট ২০২৩, ০৬:৩১  | প্রকাশিত :  ১৯ আগস্ট ২০২৩, ০৬:৩১

দুমকী(পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকীতে সরকারি মাটির রাস্তার ওপরে আমনের বীজ রোপন করেছে এলাকাবাসী। এ রকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নেটিজেনদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৮ আগষ্ট) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ওই ভিডিওতেদেখা যায়, উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মাস্টার নজরুল ইসলামের(চরবয়েড়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সহ-প্রধান) বাড়ি থেকে মোস্তফা মাওলানার বাড়ি পর্যন্ত কাঁচা রাস্তায় গতকাল দুপুরের দিকে স্থানীয় ৪/৫ জন লোক ধানের বীজ রোপন করেছেন এবং বেহাল রাস্তার জন্য ক্ষোভ প্রকাশ করছেন।

সূত্র জানায়, ওয়াসীমুল বারী রাজিব ও সেলিম শিকদারের উদ্যোগে এলজিইডি’র বরাদ্দের মাধ্যমে ১৮-১৯ বছর আগে পার্শ্ববর্তী শ্রীরামপুর ইউনিয়নের গাবতলী খেয়াঘাট হয়ে ইটের সলিং মৌলভী বাড়ি পর্যন্ত এসে সংযোগ হয়েছে। যার অবস্থাও বেহাল। তারপর আর কোন ইটের ওই রাস্তারও সংস্কার হয়নি।
এর পরের রাস্তার কাচা অংশে সংস্কারের কাজ হয়েছে। যা কিনা বর্ষার আগে আগে হওয়াতে মানুষের দুর্ভোগ বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। আরও জানা যায়, এ রাস্তা দিয়ে মহিলা মাদ্রাসার ছাত্রীরা চলাচল করে, ইসলামিয়া দাখিল মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা চলাচল করে। এমনকি ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপারের বাড়িও এ রাস্তার পাশে। এছাড়াও দুমকিতে স্কুল- কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা বহুকষ্টে যাতায়াত করে। এছাড়াও বিভিন্ন কাজে দৈনিক শত শত লোকজন উপজেলা শহরে নানান কাজে আসা যাওয়া করে।

স্থানীয় বাসিন্দা মোঃ মালেক মজুমদার, মোশাররফ মোল্লা, নূর মোহাম্মদ প্যাদা, সিদ্দিক মোল্লা, আঃ হক মোল্লা, মমিনুল ইসলাম সিকদার, মোখলেস মৃধা, আঃ সালাম হাওলাদারসহ অনেকেই জানান, আমরা কোন মেম্বার বা চেয়ারম্যানের বিরোধী নয়। আমরা বাস্তব প্রেক্ষাপট তুলে ধরেছি এবং এর প্রতিবাদে রাস্তায় আমনের বীজ রোপণ করেছি। আমরা চাই উর্ধতন কর্তৃপক্ষ বিষয়টি আমলে নিয়ে আমাদের দুর্ভোগ দূর করবেন।

ঘটনার সত্যতা স্বীকার করে ওই ওয়ার্ডের ইউপি সদস্য ফোরকান হাওলাদার বলেন, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ ওই রাস্তাটি মাটি দিয়ে নির্মাণের পর আর কোন কাজ হয়নি। এই বর্ষা মৌসুমের আগে আগে আড়াই টন চালের(কাবিখা) প্রকল্পের বরাদ্দ হয়ে ছিল।

আমাকে কেউ হীন করার জন্য এটা কেউ করেছে উল্লেখ করে মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান সিকদার বলেন, ভিডিওটি আমিও দেখেছি। এটা তো রাস্তার কোন স্কীম না। একটা ঢালা ছিল সেটা মেরামত করাইছি। যে বরাদ্দ হয়েছিল তা সম্পূর্ণই করানো হয়েছে।
#

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত