পবিপ্রবিতে নিয়োগে অনিয়ম: তদন্তপূর্বক ব্যবস্থাগ্রহণে মাউশি’র নির্দেশ ইউজিসিকে

| আপডেট :  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৯  | প্রকাশিত :  ৩১ জানুয়ারি ২০২৪, ১০:৪৬

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বজনপ্রীতি ও নিয়মবহির্ভূত নিয়োগসহ নানাবিধ অভিযোগ এনে গত বছরের ২৭ নভেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা(মাউশি) বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি শাখায় লিখত অভিযোগ দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

ওই লিখিত অভিযোগ আমলে নিয়ে এবছরের ১৪ জানুয়ারি মাউশি’র উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুমোদন ছাড়া নিয়োগ, বিশ্ববিদ্যালয় এ্যাক্ট ভঙ্গ করে নিয়োগ, পদবিহীন নিয়োগ, সংশ্লিষ্ট পদে আবেদন না করেও নিয়োগ ও নিয়োগের মানদণ্ড তদন্তপূর্বক বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে মাউশি’র বিজ্ঞান ও প্রযুক্তি শাখাকে অবগত করার নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ১৬ নভেম্বর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে কর্মকর্তা ও কর্মচারীসহ মোট ৩৯ জনের নিয়োগের কথা থাকলেও গত ২ ডিসেম্বর রিজেন্ট বোর্ডে সর্বমোট ৫৮ জনকে নিয়োগ দেওয়া হয়। মূলত, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ছেলেসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিবারের সদস্যদের নিয়োগ দেওয়ায় পারিবারিক বিশ্ববিদ্যালয় বিনির্মানের অনন্যমাত্রা পেয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত