ফখরুল সাহেবরা অসুস্থ রাজনীতি করতে করতে অসুস্থ হয়ে গেছে: ওবায়দুল কাদের

| আপডেট :  ১৮ জানুয়ারি ২০২৩, ০৪:২৪  | প্রকাশিত :  ১৮ জানুয়ারি ২০২৩, ০৪:২৪

আল আমিন কবির, সোনারগাঁ (নারায়ণগঞ্জ): বিএনপি শান্তিপূর্ন আন্দোলন করতে আগ্রহি নয়,তারা ক্ষমতায় থাকতে সব লুটে পুটে খেয়েছে ওই খাই খাই ভাব,তারা তো শান্তিপূর্ণ নির্বাচন চায় না। তারা জানে শান্তিপূর্ণ নির্বাচন হলে তারা শেখ হাসিনার সঙ্গে পারবে না,তারা হেরে যাবে।

বুধবার (১৮ই জানুয়ারি) নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে মাসব‍্যাপী বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে এ মেলার শুভ উদ্ধোধনকালে এসব কথা বলেন তিনি।

সে জন্যই এখন রেগে গেছে, ফখরুল সাহেব হাসপাতালে যায়, মির্জা আব্বাস এখনও হাসপাতালে। অসুস্থ রাজনীতি করতে করতে ফখরুল সাহেবরা অসুস্থ হয়ে গেছে।

তিনি আরও বলেন আমরা শান্তি চাই অশান্তি চাই না, আন্দোলনের নামে জনগণের জান মালের ক্ষতি করলে আওয়ামী লীগের নেতাকর্মী নিয়ে জনগণই এর মোকাবেলা করবে বল জানান সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, প্রধান অতিথির বক্তব‍্যে ওবায়দুল কাদের বলেন, আগের যে ঐতিহ্য রয়েছে, তা ঠিক রেখেই আমাদেরকে স্মাট ভাবে এই সোনারগাঁ জাদুঘরকে উন্নত করতে হবে।

বুধবার (১৮ই জানুয়ারি) সকাল ১১টার সময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্ভোধন করবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস‍্য গাজীপুর -৪ আসনের সংসদ সদস‍্য বেগম সিমিন হোসেন রিমি এমপি,অসীম কুমার উকিল এমপি সংসদ সদস‍্য নেত্রকোনা -৩,সন্মানীত সচিব মো. অবুল মুনসুর,মাননীয় শিল্পী হাসেম খান, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ,জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাছেল,জেলা আওয়ামী লীগ এর সভাপতি আবু হাসনাত মোহাম্মদ বাদল, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত,বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক এস এম রেজাউল করিম,সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া,আওয়ামীলীগ নেতা এইচ এম মাসুদ দুলাল, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলাম,উপজেলা সহকারি ভূমি অফিসার মোঃ ইব্রাহীম মিয়া, সোনারগাঁও থানার ওসি মোহাম্মদ মাহবুবুর আলম,,মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি,জেলা পরিষদের সাবেক সদস‍্য মাহফুজুর রহমান কালাম,বারদি ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল সোনারগাঁ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওসমান গণি,সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু,যুবলীগ সাধারন সম্পাদক মোঃ আলী হায়দার,সোনারগাঁ পৌরসভার মেয়র পদপ্রার্থী নাসরিন সুলতানা ঝরা,মেয়র প্রার্থী মোহাম্মদ হোসাইন,মেয়র প্রার্থী মোঃ ছগির মিয়া ও বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

আবহমান গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করার লক্ষ্য বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রতিবছরই মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব আয়োজন করে থাকে।

দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে আয়োজিত মাসব্যাপী এ লোক কারুশিল্প মেলায় কর্মরত কারুশিল্পী প্রদর্শনী, লোকজ প্রদর্শনী, পুতুল নাচ, বাইস্কোপ, নাগরদোলা, গ্রামীণ খেলাসহ বাহারী পণ্য সামগ্রীর প্রদর্শনের ব্যবস্থা থাকবে। মাসব্যাপী উৎসবে প্রতিদিন লোকজ মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান, স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় বিলুপ্ত প্রায় গ্রামীণ খেলা, কর্মরত কারুশিল্পীর করু পন্যের প্রদর্শনীসহ নানা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত