দুমকিতে বিধবার ক্রয়কৃত জমি ভোগদখলে বাধার অভিযোগ, প্রাণনাশের হুমকি

| আপডেট :  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:০৯  | প্রকাশিত :  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:০৯

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকিতে সালেহা বেগম (৬০) নামের এক বিধবা নারীর ক্রয়কৃত জমিতে ভোগদখলে বাধা ও প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, ২০০৩ সালে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শ্রীরামপুর মৌজার এস এ খতিয়ান নং ৪২৫ দাগ নং ২৩৬১,২৩৬২,২৩৬৬,২৩৬৭ এর পৈতৃক সূত্রে প্রাপ্ত সম্পত্তির মালিক সফুরা খাতুনের কাছ থেকে ১০ শতাংশ জমি ক্রয় করেন তার স্বামী ইউনুচ হাওলাদার। ক্রয়কৃত জমি দীর্ঘ ১০ বছর ভোগদখল করার পর থেকে তাকে ঐ জমি থেকে উৎখাতের অপচেষ্টা চালিয়ে আসছে স্থানীয় জৈনক মালেক খান। তারা সালেহা বেগমকে অন্য দাগে ভোগ দখলের পরামর্শ দিলেও জমি বুঝিয়ে না দিয়ে নানা তালবাহানা করে আসছে।
আমি গত ১১/০২/২০২৩ ইং তারিখ রোজ শনিবার সকাল ১০.০০ টার সময় মেয়েদের নিয়ে নিজ ক্রয়কৃত জমিতে সীমানা পিলার দিতে গেলে আঃ মালেক খান, রফিক খান ও ইউছুফ খানের নেতৃত্বে ৮/১০ জন এসে সীমানা পিলার দিতে বাঁধা দেয় এবং লাঠিসোটা নিয়ে হুমকি ধামকি দিয়া আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে ও জীবন নাশের হুমকি দেয়। একপর্যায়ে আমার জমির সীমানা পিলার উপড়ে ফেলে দেয়। আমি ও আমার মেয়েরা বাধা দিলে তারা আমাদের ধাওয়া করে জমিতে থেকে তাড়িয়ে দেয় ও জীবন নাশের হুমকি দেয়।

এ ব্যাপারে দুমকি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুস সালাম বলেন, অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত