লন্ডন সফর নিয়ে যা বললেন পার্থ

| আপডেট :  ২১ মে ২০২৩, ১০:০৩  | প্রকাশিত :  ২১ মে ২০২৩, ১০:০৩

সম্প্রতি বিএনপির অর্ধশতাধিক নেতার লন্ডন সফর নিয়ে দলের মধ্যে কৌতূহল সৃষ্টি হয়েছে। এর মধ্যে বিএনপির বাইরেও কয়েকটি দলের শীর্ষ নেতা রয়েছেন। তারা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দেখা করেছেন। অনেকে আবার সে ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও শেয়ার করেছেন।

হঠাৎ করে এত নেতার লন্ডন সফরের কারণ কি-তা নিয়ে রাজনৈতিক মহলেও চলছে নানা আলোচনা। তবে সফর শেষে দেশে ফিরে আসা বেশ কয়েকজন নেতা জানান, ঈদ কেন্দ্র করে কুশল বিনিময়ের জন্য তারা সেখানে গিয়েছিলেন।

দলীয় নেতাদের বাইরেও বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থও বিএনপির শীর্ষ নেতার সঙ্গে দেখা করেন।

এ বিষয়ে পার্থ বলেন, ‘অনেক বছর ২০ দলীয় জোটের সঙ্গে ছিলাম। জোট ছাড়ার পরও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক নষ্ট হয়নি। গত তিন-চার বছর ধরেই তার সঙ্গে দেখা হয়। এবার হয়তো একটা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে আসার কারণে সবাই দেখেছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না-আলাপে এ কথা হয়েছে। কিন্তু আন্দোলন বা অন্য কোনো বিষয়ে তার সঙ্গে কথা হয়নি।’

জানা গেছে, বিএনপি নেতাদের সঙ্গে সাক্ষাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নানা দিকনির্দেশনাও দেওয়া হয়েছে। বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার পরিষ্কার বার্তা দেওয়া হয়। এজন্য সব পর্যায়ের নেতাদের ঐক্যবদ্ধ থেকে চূড়ান্ত আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশনা দিয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত