সোনারগাঁয়ে মাদ্রাসাটিতে চলাচলের জন্য নেই রাস্তা, বাশের সাঁকো নির্মাণের দাবি

| আপডেট :  ১৬ আগস্ট ২০২৩, ০৫:৫৫  | প্রকাশিত :  ১৬ আগস্ট ২০২৩, ০৫:৫৫

আল আমিন কবির, সোনারগাঁও, নারায়ণগঞ্জ থেকে: ‘শিক্ষাই আলো, শিক্ষাই জাতির মেরুদন্ড’ আদর্শ জাতি গঠনে দীনি শিক্ষা তথা মাদ্রাসা শিক্ষা এক পরিহার্য্য মাধ্যম বলছিলাম মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার কথা ৫ম তলা বিশিষ্ট মাদ্রাসাটিতে চলাচলের জন্য নেই রাস্তা নৌকা দিয়ে পারাপার হয় শিক্ষার্থীদের যেতে হয় শ্রেণি কক্ষে।

১৬ ই আগস্ট ( বুধবার) সরেজমিনে গিয়ে দেখা যায়- সোনারগাঁয়ের প্রতন্ত অঞ্চল পিরোজপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের দুধঘাটা কবরস্থানের পুর্ব পাশ্বে বড় কোরবানপুর মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসা অবস্থিত ৫ম তলা বিশিষ্ট মাদ্রাসার ৩য় তলা সম্পূর্ণ মাদ্রাসাটিতে দেখা যায় মাদ্রাসায় চলাচলে সংকট কোমলমতি শিশু শিক্ষার্থীদের চলাচলের জন্য রশি টেনে নৌকা বেয়ে পারাপার করতে হচ্ছে।

কোমলমতি শিক্ষার্থীসহ শিক্ষক শিক্ষিকাদের, মদিনাতুল উলুম মাদ্রাসাটি, বড় কোরবানপুর গ্রামে সোনারগাঁও থানাধীন নারায়নগঞ্জ জেলার অন্তর্ভুক্ত অত্র প্রতিষ্ঠানটি ১লা জানুয়ারি ২০১৪ ইং সালে স্থাপিত হয়।

মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসাটি শুরুলগ্ন থেকেই অন্যতম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে বলে জানা যায়। এলাকার স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের সু-নজর কামনা করেন মাদ্রাসা কর্তৃপক্ষ শিক্ষার ইতিহাস অনেক পুরাতন। মানব সভ্যতার বয়স যতদিন, শিক্ষার বয়সও ততদিন।

ইসলামী শিক্ষার একটি বুনিয়াদি কাঠামো মাদ্রাসা আর সেই জায়গায় চলাচলের এই যদি হয় তার অবস্থা কোথায় গিয়ে দাড়াবে আগামি শিশুদের ভবিষ্যত নৌকা দিয়ে নয় বড়ং বাশের সাঁকো তৈরি করলে শিক্ষার্থী সহ শিক্ষক শিক্ষিকাদের চলাচলে অনেকটাই দুঃখ কষ্ট লাগবে ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এলাকাবাসী-মাদ্রাসা পরিচালক ক্বারী মাও: মো. হাফিজ উদদীন বলেন-একটি বাশের সাঁকো তৈরি করতে পারলেই শিক্ষার্থীদের চলাচলের দুঃখের গল্প শেষ হবে বলে জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত